Bangla
বাংলা
Arabic
عربي
English
English

ভারতের শীর্ষ 10 কিডনি ক্যান্সার ডাক্তার

By | April 6, 2024

ভারতের শীর্ষ 10 কিডনি ক্যান্সার ডাক্তার

1. কিডনি ক্যান্সার মানে কি?

কিডনি ক্যান্সার বা রেনাল সেল ক্যান্সার এমন একটি রোগ যেখানে একটি বা উভয় কিডনির সুস্থ কোষ ক্যান্সারে পরিণত হয় এবং নিয়ন্ত্রণের বাইরে বেড়ে গিয়ে টিউমার তৈরি করে। প্রায় সব কিডনির ক্যান্সারই কিডনির টিউবুলের (ক্ষুদ্র টিউব) আস্তরণে শুরু হয়। রেনাল টিউবুলগুলি রক্তকে বিশুদ্ধ করে এবং প্রস্রাব তৈরি করে। যদি ক্যান্সার আগে বা দূরবর্তী অঙ্গে ছড়িয়ে পড়ার আগে পাওয়া যায়, তবে ক্যান্সার সফলভাবে চিকিত্সা করা সহজ, তবে ক্যান্সার হাড়, ফুসফুস বা মস্তিষ্কের মতো অন্যান্য অঙ্গে ছড়িয়ে পড়তে পারে।

2. রেনাল সেল কার্সিনোমার প্রকারগুলি কী কী?

রেনাল সেল কার্সিনোমা বা কিডনি ক্যান্সার প্রাপ্তবয়স্কদের মধ্যে সবচেয়ে সাধারণ ধরনের ক্যান্সার।

  • রেনাল সেল কার্সিনোমা – তিন ধরনের কার্সিনোমাতে বিভক্ত। প্রায় 85% প্রাপ্তবয়স্কদের এই ধরনের কার্সিনোমা নির্ণয় করা হয়। রেনাল সেল তিন ধরনের কার্সিনোমায় বিভক্ত।
    1) ক্লিয়ার সেল ক্যান্সার
    2) ক্রোমফোব ক্যান্সার
    3) প্যাপিলারি রেনাল সেল কার্সিনোমা
  • ইউরোথেলিয়াল কার্সিনোমা – প্রায় 10% প্রাপ্তবয়স্ক ইউরোথেলিয়াল কার্সিনোমা রোগ নির্ণয় করে যা ট্রানজিশনাল সেল কার্সিনোমা নামেও পরিচিত। এটি কিডনির এলাকায় বৃদ্ধি পায় যেখানে মূত্রাশয়ে যাওয়ার আগে প্রস্রাব সংগ্রহ করা হয়।
  • সারকোমা– সারকোমা ক্যান্সার কিডনির চারপাশে নরম টিস্যুর পাতলা স্তরে বিকশিত হয়। এটি একটি বিরল ধরনের কিডনি ক্যান্সার।
  • উইল্মস টিউমার – উইলমস টিউমার হল শিশুদের কিডনি ক্যান্সারের সবচেয়ে সাধারণ প্রকার এবং এটি প্রাপ্তবয়স্কদের কিডনি ক্যান্সার থেকে আলাদাভাবে চিকিত্সা করা হয়।
  • লিম্ফোমা – লিম্ফোমা বর্ধিত লিম্ফ নোডের সাথে যুক্ত। এটি কিডনিতে টিউমার ভর হিসাবে প্রদর্শিত হতে পারে এবং এতে বর্ধিত আঞ্চলিক লিম্ফ নোড অন্তর্ভুক্ত থাকতে পারে।

এই ধরনের কিডনি ক্যান্সার, যা রেনাল সেল কার্সিনোমার তুলনায় কম সাধারণ।

3. রেনাল সেল কার্সিনোমার প্রাথমিক উপসর্গগুলি কি কি পরিলক্ষিত হয়?

প্রাথমিক পর্যায়ে, কিডনি ক্যান্সার খুব কমই লক্ষণ বা লক্ষণ সৃষ্টি করে। টিউমার বড় হওয়ার সাথে সাথে লক্ষণগুলি দেখা দিতে পারে। লোকেরা নীচে দেওয়া কিডনি ক্যান্সারের এক বা একাধিক লক্ষণ দেখতে পারে:

  • প্রস্রাবে রক্ত, গোলাপী বা লাল রঙের দেখা দিতে পারে
  • ক্ষুধা হ্রাস
  • পাশে বা পিছনে ব্যথা
  • কোন নির্দিষ্ট কারণ ছাড়াই ওজন কমে যায়
  • জ্বর যা সপ্তাহ ধরে চলে
  • অ্যানিমিয়া
  • পা বা গোড়ালি ফুলে যাওয়া
  • ক্লান্তি

4. আমার কিডনি ক্যান্সার হলে কি কি পরীক্ষা করতে হবে?

যদি আপনি কিডনি ক্যান্সারের লক্ষণগুলি দেখেন যেমন ওজন হ্রাস, পিঠে বা পাশে ব্যথা বা ক্লান্তি, প্রথম ধাপ হল আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা এবং ডাক্তার যদি নির্দিষ্ট পরীক্ষার সময় কিডনি ক্যান্সারের লক্ষণ খুঁজে পান, তাহলে রোগ নির্ণয় নিশ্চিত করতে আপনাকে যেতে হবে। শারীরিক পরীক্ষা, স্বাস্থ্য ইতিহাস এবং নিম্নলিখিত পরীক্ষার মাধ্যমে:

  • প্রস্রাব এবং রক্ত পরীক্ষা
  • ইন্ট্রাভেনাস পাইলোগ্রাম (আইভিপি) – কিডনির এক্স-রে
  • আল্ট্রাসাউন্ড
  • সিটি স্ক্যান
  • MRI – ম্যাগনেটিক রেজোন্যান্স ইমেজিং
  • রেনাল আর্টেরিওগ্রাম


ভিডিও – ভারতের শীর্ষ কিডনি ক্যান্সার চিকিৎসক

5 ভারতের শীর্ষ 10 জন কিডনি ক্যান্সারের চিকিৎসক কারা?

আমরা আপনাকে ভারতে আমাদের সেরা কিডনি ক্যান্সারের ডাক্তারদের সুপারিশ করি যারা আপনাকে কিডনি ক্যান্সারের চিকিৎসার জন্য সর্বোত্তম চিকিৎসা খুঁজে পেতে সাহায্য করবে-

ডাঃ মোহন কেশবমূর্তি

 ডাঃ মোহন কেশবমূর্তি– ভারতের সেরা কিডনি ক্যান্সার ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমসিএইচ – ইউরোলজি, এমএস – জেনারেল সার্জারি

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল, ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা : +25 বছর

আগ্রহের ক্ষেত্র: ইউরোলজিক্যাল সার্জন, এন্ড্রোলজিস্ট, কিডনি প্রতিস্থাপন

ডাঃ মোহন কেশবমূর্তির সাথে সংযোগ করুন

ডাঃ মোহন কেশবমূর্তি হলেন ইউরোলজি, ইউরো-অনকোলজি, এন্ড্রোলজি, ট্রান্সপ্লান্ট এবং এর ডিরেক্টর। ফোর্টিস হাসপাতালে রোবোটিক অস্ত্রোপচার চিকিত্সা, ব্যাঙ্গালোর। 25+ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতার সাথে, ডাঃ মোহন 3200টি লেজার সক্ষম ট্রান্সুরেথ্রাল প্রোস্টেট পদ্ধতি (লেজার TURUP) 2600 লেজার ফ্র্যাগমেন্টেশন অফ কিডনি (RIRS) এবং ureteric stones (URS) 2600টি কিডনি প্রতিস্থাপন এবং 80টি প্যানক্রিয়াস ট্রান্সপ্লান্ট করেছেন৷ তিনি একইভাবে তার বিশাল অভিজ্ঞতাকে কাজে লাগিয়েছেন & পশ্চিম ও পূর্ব আফ্রিকার পাশাপাশি মধ্যপ্রাচ্যের মধ্যে সবচেয়ে সফল ট্রান্সপ্লান্ট প্রোগ্রামগুলির একটি সেট আপ করতে সাহায্য করার জন্য একজন কিডনি ট্রান্সপ্লান্ট ডাক্তার হিসাবে জ্ঞান.

ডাঃ . শরদ শেঠ

 ডাঃ . শরদ শেঠ–ভারতের সেরা কিডনি ক্যান্সার নেফ্রোলজিস্ট

শিক্ষা: এমবিবিএস, এমডি, এমসিপিএস, এমএনএএমএস

হাসপাতাল : কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা: +42 বছর

আগ্রহের ক্ষেত্র :নেফ্রোলজিস্ট/রেনাল ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ

ডাঃ শরদ শেঠের সাথে যোগাযোগ করুন

ডাঃ শরদ শেঠ মুম্বাইয়ের একজন সেরা নেফ্রোলজিস্ট এবং রেনাল ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ এবং মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে 42+ বছরের অভিজ্ঞতা রয়েছে। ডঃ শরদ শেঠ একিউট রেনাল ফেইলিওর, অ্যাকিউট রেনাল কর্টিকাল নেক্রোসিস, হেপাটোরেনাল সিনড্রোম, রেনাল ট্রান্সপ্লান্টেশনে বিশেষজ্ঞ। তিনি 1976 সালে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল এবং শেঠ গোরধনদাস সুন্দরদাস মেডিকেল কলেজ থেকে এমবিবিএস, 1980 সালে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল এবং শেঠ গোরধনদাস সুন্দরদাস মেডিকেল কলেজ থেকে এমডি – মেডিসিন এবং 1982 সালে ন্যাশনাল একাডেমি অফ মেডিকেল সায়েন্সেস (ইন্ডিয়া) থেকে এমএনএএমএস – নেফ্রোলজি সম্পন্ন করেন।

ডাঃ সতীশ এম. রাও

 ডাঃ সতীশ এম. রাও – ভারতের শীর্ষ রেনাল ক্যান্সার ডাক্তার

শিক্ষা : MBBS, DNB – নেফ্রোলজি

হাসপাতাল : ফর্টিস মালার হাসপাতাল, চেন্নাই

অভিজ্ঞতা : +42 বছর

আগ্রহের ক্ষেত্র: নেফ্রোলজিস্ট, রেনাল ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ

ডাঃ সতীশ এম. রাও এর সাথে সংযোগ করুন

ডাঃ সতীশ এম রাও চেন্নাইয়ের একজন শীর্ষ নেফ্রোলজিস্ট বর্তমানে ফোর্টিস মালার হসপিটাল, চেন্নাইতে অনুশীলন করছেন এবং তার 42+ বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি কিডনি প্রতিস্থাপন, কিডনি হেমোডায়ালাইসিস, কিডনি ক্যান্সার বায়োপসি সি এ ভি এইচ এবং সি এ ভি এইচ-এ বিশেষজ্ঞ। নেফ্রোলজি চিকিৎসায় বেশ কিছু গবেষণা ও প্রকাশনার জন্য তার অনেক কৃতিত্ব রয়েছে। তিনি 1980 সালে বোম্বে ইউনিভার্সিটি থেকে এমবিবিএস, 1986 সালে চেন্নাইয়ের মাদ্রাজ মেডিকেল কলেজ থেকে এমডি-জেনারেল মেডিসিন এবং 1989 সালে ন্যাশনাল বোর্ড, দিল্লি থেকে ডিএম-নেফ্রোলজি সম্পন্ন করেন।

ডাঃ গগন গৌতম

 ডাঃ গগন গৌতম – শীর্ষ কিডনি ক্যান্সার ডাক্তার ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – ইউরোলজি, ডিএনবি – জেনারেল সার্জারি

হাসপাতাল : ম্যাক্স হাসপাতাল, নিউ দিল্লি

অভিজ্ঞতা : +25 বছর

আগ্রহের ক্ষেত্র : ইউরোলজিক্যাল অনকোলজি এবং রোবোটিক সার্জারি

ডাঃ গগন গৌতমের সাথে সংযোগ করুন

ডাঃ গগন গৌতম ভারতে ইউরো অনকোলজি এবং রোবট সার্জিক্যাল অপারেশনের ক্ষেত্রে বিশিষ্ট নাম, তিনি বর্তমানে 25+ বছরের অভিজ্ঞতার সাথে ম্যাক্স হাসপাতালে, সাকেত, নিউ দিল্লিতে ইউরোলজিক্যাল অনকোলজি বিভাগের পরিচালক হিসাবে কাজ করছেন। তিনি প্রোস্টেট, এবং বিভিন্ন মূত্রনালীর ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসায় বিশেষজ্ঞ। ডাঃ গৌতম ইউরোলজিক্যাল ক্যান্সারের জন্য 800 টিরও বেশি রোবোটিক অপারেশন করেছেন এবং ভারতের সেরা ইউরো অনকোলজিস্টদের একজন হিসাবে ভালভাবে নির্ণয় করা হয়েছে। রোবট অস্ত্রোপচার পদ্ধতি ব্যতীত, ডঃ গৌতম প্রোস্টেট, কিডনি এবং মূত্রাশয়ের ম্যালিগন্যান্সির জন্য খোলা, ল্যাপারোস্কোপিক এবং এন্ডোস্কোপিক অস্ত্রোপচার পদ্ধতিতে দক্ষতার জন্য বিখ্যাত। শুধু তাই নয়, তিনি বিভিন্ন জাতীয় ও বৈশ্বিক কর্মশালায় রোবোটিক অস্ত্রোপচার পদ্ধতি প্রদর্শনের মাধ্যমে প্রতিনিধিদের প্রশিক্ষণে উদ্বিগ্ন ছিলেন।.

ডাঃ অনুপ রামানি

 ডাঃ অনুপ রামানি –ভারতের সেরা কিডনি ক্যান্সার সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমসিএইচ, এমএস, ডিএনবি (উরো– অনকোলজিক্যাল অ্যান্ড রোবোটিক সার্জন)

হাসপাতাল : লীলাবতী হাসপাতাল, মুম্বাই< /h4>

অভিজ্ঞতা : +20 বছর

আগ্রহের ক্ষেত্র: ইউরোলজিস্ট এবং কিডনি ক্যান্সার

ডাঃ অনুপ রামানির সাথে সংযোগ করুন

ডাঃ অনুপ রামানি একজন সেরা ইউরো – অনকোলজিকাল এবং রোবোটিক সার্জন এবং লীলাবতী হাসপাতাল এবং ব্রীচ ক্যান্ডি হাসপাতালে, মুম্বাই ইন্ডিয়ার অনুশীলন। তিনি সায়ন হাসপাতাল, মুম্বাই কলেজ থেকে এমসিএইচ পরীক্ষায় স্বর্ণপদক নিয়ে তার এমসিএইচ সম্পন্ন করেন। তিনি মুম্বাইয়ের সাইফি হাসপাতালের ইউরোলজির অধ্যাপক। তিনি 5 বছর ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগে ইউরো-অনকোলজি এবং রোবট সার্জিক্যাল অপারেশনের যুগ্ম পরিচালক ছিলেন। তিনি ইউরো-অনকোলজিকাল ফেলোশিপ ডিরেক্টরও ছিলেন। এর আগে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ড ক্লিনিক ফাউন্ডেশনে ইউরো-অনকোলজিতে চার বছরের ফেলোশিপ শেষ করেন। তিনি ফ্রান্সের IRCAD থেকে একটি রোবোটিক সার্জারি ফেলোশিপ সম্পন্ন করেছেন। ডঃ রামানি প্রোস্টেট ক্যান্সার, কিডনি ক্যান্সার এবং মূত্রাশয় ক্যান্সারের জন্য রোবোটিক সার্জারি এবং উচ্চতর ল্যাপারোস্কোপিক সার্জারির একটি বিশেষত্ব তৈরি করে.

ডাঃ আনন্দ উত্তরে

 ডাঃ আনন্দ উত্তরে– শীর্ষ কিডনি ক্যান্সার সার্জন ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস, এমসিএইচ – ইউরোলজি ডিএনবি – জেনিটো – ইউরিনারি সার্জারি, এফআইসিএস,

হাসপাতাল : এস. এল. রাহেজা হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +30 বছর

আগ্রহের ক্ষেত্র: ইউরোলজিস্ট, ইউরোলজিক্যাল সার্জন, এন্ড্রোলজিস্ট

ডাঃ আনন্দ উত্তুরের সাথে সংযোগ করুন

ডাঃ আনন্দ উত্তুর মুম্বাইয়ের ফোর্টিস হাসপাতালের একজন বিখ্যাত ইউরোলজিস্ট এবং তার কর্মজীবনে প্রচুর অভিজ্ঞতা রয়েছে। তিনি লেজার, লিথোট্রিপসি এবং আজকের ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার পদ্ধতির সাহায্যে কিডনিতে পাথর পরিচালনায় দুর্দান্তভাবে দক্ষ ইউরোলজিস্ট। তার বিশেষ আগ্রহ ESWL, পাথর ভাঙা ইলেক্ট্রোম্যাগনেটিক তরঙ্গ, এবং নমনীয় ইউরেটেরোস্কোপি, যা সারা বিশ্বে পাথর চিকিত্সার সোনার মান। তিনি মূত্রনালীর সংক্রমণ, পুরুষ বন্ধ্যাত্বের ঘটনা এবং উচ্চ ঝুঁকিপূর্ণ ইউরোলজি রোগীদের পরিচালনার ক্ষেত্রেও পেশাদার। তিনি রোগী এবং প্রিয়জনদের সাথে তার উদারতার জন্য স্বীকৃত। তদুপরি, ডাঃ আনন্দ উত্তুর একজন অস্ট্রেলিয়ান-প্রশিক্ষিত এন্ডোস্কোপিক ইউরোলজিক্যাল সার্জন। তিনি নিউজিল্যান্ডের টাউরান হাসপাতালে লেজার অস্ত্রোপচারের প্রশিক্ষণও নিয়েছেন।

ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত

 ডাঃ নর্মদা প্রসাদ গুপ্ত – ভারতের সেরা কিডনি ক্যান্সার বিশেষজ্ঞ

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – ইউরোলজি

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল গুরগাঁও

অভিজ্ঞতা : +48 বছর

আগ্রহের ক্ষেত্র : ইউরোলজি এবং এন্ড্রোলজি, কিডনির চিকিৎসা

ডাঃ নর্মদা প্রসাদ গুপ্তের সাথে যোগাযোগ করুন

ডাঃ নর্মদা গুপ্ত ইউরোলজি অ্যান্ড এন্ড্রোলজি, কিডনি এবং ইউরোলজি ইনস্টিটিউট মেদান্ত হাসপাতাল গুরগাঁওয়ের চেয়ারম্যান, যার 48+ বছরের সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে। ইউরোলজিতে স্পেশালাইজেশন করার পর, তিনি 1979 সালে কলেজ হিসাবে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে (এইমস) যোগদান করেন এবং অধ্যাপক এবং শাখার প্রধান (1998-2010) পদে উন্নীত হন। তিনি অসংখ্য ইউরোলজিক্যাল অসুস্থতার জন্য 21,000টিরও বেশি অপারেশন করেছেন। তিনি একজন অগ্রগামী এবং বিখ্যাত স্বাস্থ্যসেবা পেশাদার যিনি 2006 সালে AIIMS-এ ইউরোলজিতে রোবোটিক সার্জারি শুরু করেছিলেন এবং এই দিনগুলিতে তার বিশেষত্বের মধ্যে ভারতে সবচেয়ে বেশি সংখ্যক রোবোটিক সার্জারি সম্পন্ন করেছেন। তিনি বেশ কয়েকটি জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন, বিশেষ করে ভারত সরকারের পদমশ্রী (2007)।

ডাঃ সঞ্জয় গগৈ

 ডাঃ সঞ্জয় গগৈ–শীর্ষ কিডনি ক্যান্সার বিশেষজ্ঞ ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – ইউরোলজি, ডিএনবি – ইউরোলজি সার্জারি, এমএনএএমএস-ইউরোলজি

হাসপাতাল : মনিপাল হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +25 বছর

আগ্রহের ক্ষেত্র : ইউরোলজিস্ট, রেনাল ট্রান্সপ্লান্টেশন

ডাঃ সঞ্জয় গগৈয়ের সাথে সংযোগ করুন

ডাঃ সঞ্জয় গগৈ হলেন শীর্ষ ইউরোলজিস্ট এবং মনিপাল হাসপাতালের বিভাগীয় প্রধান, দ্বারকা দিল্লি। 25+ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে, ডাঃ সঞ্জয় গগৈ ইউরোলজির শৃঙ্খলায় সুপরিচিত নাম। রেনাল ট্রান্সপ্লান্টেশনের ক্ষেত্রে, ডঃ গোগোই ল্যাপারোস্কোপিক এবং রোবোটিক অ্যাসিস্টেড ট্রান্সপ্লান্টেশনের ন্যূনতম আক্রমণাত্মক প্রতিস্থাপন কৌশলগুলিতে পেশাদার। তিনি ক্যালিফোর্নিয়ার দা ভিঞ্চি প্রশিক্ষণ কেন্দ্রে রোবোটিক সার্জারিতে প্রশিক্ষিত এবং কিডনি, প্রোস্টেট, অ্যাড্রিনাল ইত্যাদির রোবট ক্যান্সার সার্জারি করার ছয় বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। শ্রীলঙ্কা এবং মধ্যপ্রাচ্য থেকে জেনিটো-ইউরিনারি ট্রমা সহ অসংখ্য যুদ্ধের শিকার ব্যক্তিদের পুনর্বাসন করার পর, ডঃ গগোইয়ের মানবিক কাজ অত্যন্ত প্রশংসিত.

ডাঃ অনন্ত কুমার

 ডাঃ অনন্ত কুমার – ভারতের সেরা কিডনি ক্যান্সারের চিকিৎসার ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – ইউরোলজি, ডিএনবি – ইউরোলজি সার্জারি

হাসপাতাল : ম্যাক্স হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +৩৫ বছর

আগ্রহের ক্ষেত্র : ইউরোলজিস্ট, এন্ড্রোলজিস্ট, কিডনি প্রতিস্থাপন

ডাঃ অনন্ত কুমারের সাথে সংযোগ করুন

প্রফেসর (ড.) অনন্ত কুমার একজন সেরা ইউরোলজিস্ট এবং কিডনি ট্রান্সপ্লান্টেশন সার্জন দিল্লি, এবং ইউরোলজিতে 35+ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে। কিডনি প্রতিস্থাপন. তিনি বর্তমানে ইউরো-অনকোলজি, রোবোটিক এবং এর চেয়ারম্যান। কিডনি প্রতিস্থাপন, সাকেত নিউ দিল্লিতে সর্বাধিক মেডিকেল হাসপাতাল এবং ম্যাক্স হাসপাতাল বৈশালী। তিনি সেরা রোবোটিকদের একজন হিসাবে বিখ্যাত এবং ভারতে ল্যাপারোস্কোপিক সার্জন। তিনি ফোর্টিস হাসপাতালে ইউরোলজি, রেনাল ট্রান্সপ্লান্টেশন এবং রোবোটিক্স শাখার পরিচালকও ছিলেন। দিল্লির অ্যাপোলো হাসপাতাল & এনসিআর। ডাঃ অনন্ত কুমার, এনসিআরের সেরা ইউরোলজিস্ট, দিল্লির সেরা রোবোটিক সার্জন এবং দিল্লিতে অত্যন্ত দক্ষ কিডনি পাথর বিশেষজ্ঞ স্বাস্থ্য চিকিৎসক হিসাবেও পরিচিত।

ডাঃ যুবরাজ টি. বি.

 ডাঃ যুবরাজ টি. বি.– শীর্ষ কিডনি ক্যান্সার চিকিৎসা ডাক্তার ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস, এমসিএইচ (ইউরোলজি), ডিএনবি (জেনিটো ইউরিনারি সার্জারি)

হাসপাতাল : কোকিলাবেন হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +22 বছর

আগ্রহের ক্ষেত্র : ইউরো-অনকোলজি এবং কিডনি ক্যান্সার

ডাঃ যুবরাজ টি. বি. এর সাথে সংযোগ করুন

ডাঃ যুবরাজ টি বি ভারতের মুম্বাইয়ের সেরা ইউরো-অনকোলজিস্ট। বর্তমানে মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালের বিভাগীয় প্রধান হিসাবে কাজ করছেন এবং 22+ বছরের অভিজ্ঞতার সাথে ইউরোলজিক্যাল ক্যান্সার মোকাবেলার বিশেষ ক্ষেত্র। তিনি সম্মানজনক টাটা মেমোরিয়াল হাসপাতাল, মুম্বাই থেকে তার স্কুলিং এবং অভিজ্ঞতা পেয়েছিলেন যেখানে তিনি সহযোগী অধ্যাপক হিসাবে কাজ করেছিলেন। ডাঃ যুবরাজকে 2100 টিরও বেশি রোবোটিক ইউরো-অনকোলজিকাল পদ্ধতির জন্য কৃতিত্ব দেওয়া হয়েছে, যেগুলির ফলাফলগুলি আন্তর্জাতিক মানের সাথে তুলনীয়। তিনি বিশেষভাবে প্রোস্টেট, কিডনি, মূত্রথলি, অণ্ডকোষ এবং পেনাইলের ক্যান্সার পরিচালনা করেন। তিনি এখন পর্যন্ত 5000টি মেজর এবং সুপ্রা মেজর ইউরো অনকো সার্জারি এবং 1220টি রোবট সার্জিকাল প্রসিডিউর সম্পন্ন করেছেন যার সাফল্যের সর্বোচ্চ ফলাফল রয়েছে।

ডঃ হেমন্ত টনগাঁওকর

 ডঃ হেমন্ত টনগাঁওকর–ভারতের কিডনি ক্যান্সারের জন্য সেরা ডাক্তার

শিক্ষা : এম বিবিএস, এম.এস. (সাধারণ সার্জারি), ফেলোশিপ (ইউরোলজিক এবং গাইনোকোলজি অনকোলজি)

হাসপাতাল : নানাবতী ম্যাক্স হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +38 বছর

আগ্রহের ক্ষেত্র : ইউরোলজিক & সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ হেমন্ত টনগাঁওকরের সাথে সংযোগ করুন

ডাঃ হেমন্ত বি টোঙ্গাওকর সিনিয়র ডিরেক্টর হিসাবে কাজ করছেন – ইউরোলজিক & গাইনোকোলজিক অনকোসার্জারি প্রধান – নানাবতী ম্যাক্স হাসপাতালের সার্জিক্যাল অনকোলজি বিভাগ, মুম্বাই। ডাঃ হেমন্ত টনগাঁওকর হলেন একজন দক্ষ এবং সেরা ক্যান্সার বিশেষজ্ঞ, মাহিম ওয়েস্ট, মুম্বাই। একজন ক্যান্সার বিশেষজ্ঞ হিসাবে তার 38+ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি সার্জিক্যাল অনকোলজিতে সিনিয়র রেসিডেন্সি সম্পন্ন করেছেন ইউরোলজিক এবং গাইনোকোলজিক অনকোলজিতে ফেলোশিপ অধ্যয়ন করে, এম এস (সাধারণ সার্জারি)। তিনি অধ্যাপক প্রধান, সার্জিক্যাল অনকোলজি বিভাগ এবং প্রধান, ইউরোলজিক গাইনোকোলজিক অনকোলজি বিভাগ, টাটা মেমোরিয়াল ক্লিনিক 2002-2012৷

ডঃ জগদীশ কুলকার্নি

 ডাঃ জগদীশ কুলকার্নি– ভারতের সেরা কিডনি ক্যান্সার অনকোলজিস্ট

শিক্ষা : এম বি বিএস,এম সি জ (ইউরোলজিস্ট), এম এন এ এম এস, এফসিএস, এফ এ সি এস, এফ সিএস

হাসপাতাল : ব্রীচ ক্যান্ডি হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +48 বছর

আগ্রহের ক্ষেত্র: ইউরো-অনকোলজিস্ট, অনকোলজি সার্জারি

ডাঃ জগদীশ কুলকার্নির সাথে সংযোগ করুন

ডাঃ জগদীশ কুলকার্নি মুম্বাইয়ের একজন সেরা ইউরো অনকোলজিস্ট। মুম্বাইয়ের ব্রীচ ক্যান্ডি হাসপাতালে 48+ বছরের বেশি অভিজ্ঞতা সহ। তিনি আমেরিকান কলেজ অফ সার্জন-এর মাম্মাডিআন্তর্জাতিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে GU এবং গাইনোকোলজিক অনকোলজিতে দক্ষ এবং ইউআইসিসি, এসআইইউ, এবং লেজার ফাউন্ডেশন স্কলারশিপের অধীনে লেজার সার্জারি এবং ল্যাপারোস্কোপিক অনকোলজি সার্জিক্যাল অপারেশনেও দক্ষ। ডাঃ জগদীশকে এমসিএইচ চলাকালীন বেশ কয়েকটি পুরস্কার এবং বৃত্তি প্রদান করা হয়েছে। ইউরোলজি প্রশিক্ষণে। ডাঃ জগদীশ কুলকার্নি ভারতে ইউরোলজিক্যাল রোগে আক্রান্ত অসংখ্য রোগীর চিকিৎসা করেছেন এবং প্রত্যেক রোগীকে সর্বোত্তম চিকিৎসা প্রদান করেন। ডাঃ জগদীশ কুলকার্নি ভারতে এবং বিদেশে বেশ কয়েকটি গবেষণাপত্র পোস্ট করেছেন এবং তিনি মর্যাদাপূর্ণ মেডিকেল অ্যাসোসিয়েশনের সদস্য.

সর্বোত্তম কিডনি ক্যান্সারের চিকিৎসা পান আমাদের শীর্ষ চিকিৎসকরা আপনার চিকিৎসা সেবার জন্য আপনাকে সাহায্য করতে প্রস্তুত

আপনি ইমেলে আপনার প্রতিবেদন পাঠাতে পারেন- info@indiacancersurgerysite.com

অথবা ফোন নম্বরে আমাদের সাথে যোগাযোগ করুন- +91 9371770341

6. রেনাল সেল কার্সিনোমা/ কিডনি ক্যান্সারের পর্যায়গুলি কী কী?

কিডনি ক্যান্সারের বিভিন্ন ধাপ রয়েছে, পূর্বাভাস আপনার সাধারণ স্বাস্থ্য এবং ক্যান্সারের গ্রেডের উপর নির্ভর করে। স্টেজ যত বেশি, রেনাল ক্যান্সার তত বেশি উন্নত। কিডনি ক্যান্সারের পর্যায়গুলো নিচে দেওয়া হলো-

  • পর্যায় I – টিউমারের আকার 7 সেন্টিমিটার বা তার চেয়ে ছোট হবে যা শুধুমাত্র কিডনিতে থাকে।
  • পর্যায় II – টিউমারের আকার 7 সেন্টিমিটারের চেয়ে বড় হবে যা শুধুমাত্র কিডনিতে থাকে।
  • তৃতীয় পর্যায় – একটি টিউমার যা কিডনি বা কিডনির প্রধান রক্তনালীতে বা কিডনির চারপাশে ফ্যাটি টিস্যুতে থাকে এবং কাছাকাছি লিম্ফ নোডেও থাকতে পারে।
  • চতুর্থ পর্যায় – ক্যান্সার অন্যান্য অঙ্গে যেমন অগ্ন্যাশয়, অন্ত্র বা ফুসফুসে ছড়িয়ে পড়তে পারে এবং কিডনির চারপাশে টিস্যুর ফ্যাটি স্তরের বাইরেও ছড়িয়ে পড়তে পারে এবং এটি কাছাকাছি লিম্ফ নোডগুলিতেও হতে পারে৷

7. কিডনি ক্যান্সারের চিকিৎসা কি এবং এর জন্য কি প্রতিস্থাপন প্রয়োজন?

একবার নিশ্চিত হয়ে গেলে যে আপনার নির্ণয় করা হয়েছে এবং আপনি রেনাল ক্যান্সারের পর্যায় জানেন, আপনি ডাক্তারের সাথে চিকিত্সার পরিকল্পনা করতে পারেন, ডাক্তার একটি নির্দিষ্ট অস্ত্রোপচার করতে পারেন বা চিকিত্সার জন্য আপনাকে একজন বিশেষজ্ঞের কাছে পাঠাতে পারেন। বর্তমানে, কিডনি ক্যান্সারের জন্য বেশ কয়েকটি মানক ধরনের চিকিৎসা পাওয়া যায়। বেশিরভাগ ক্ষেত্রে, অস্ত্রোপচার হল প্রথম ধাপ যা কিডনি ক্যান্সারের স্টেজ বা গ্রেডের উপর নির্ভর করে।

কিডনি ক্যান্সারের জন্য এই ধরনের অস্ত্রোপচারের প্রয়োজন, আপনার ক্যান্সার কতটা উন্নত তার উপর নির্ভর করে-

  • র্যাডিকাল নেফ্রেক্টমি – এটি কিডনি ক্যান্সারের জন্য সবচেয়ে সাধারণ ধরনের অস্ত্রোপচার যেখানে সার্জনরা কিডনি, পার্শ্ববর্তী টিস্যু, অ্যাড্রিনাল গ্লান এবং প্রায়শই লিম্ফ নোড অপসারণ করে।
  • সাধারণ নেফ্রেক্টমি – যেখানে সার্জনরা শুধুমাত্র কিডনি অপসারণ করে।
  • আংশিক নেফ্রেক্টমি – যে অস্ত্রোপচারে কিডনির চারপাশের কিছু টিস্যু সহ কিডনি থেকে ক্যান্সার সরানো হয়।

আপনি শুধুমাত্র একটি কিডনি দিয়ে বেঁচে থাকতে পারেন যতক্ষণ না এটি এখনও কাজ করছে এবং সার্জন যদি উভয় কিডনি (কিডনি কাজ করছে না) অপসারণ করে তবে আপনার একটি ডায়ালাইসিস বা একটি কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারির প্রয়োজন হবে

যদি অস্ত্রোপচার আপনার কিডনি ক্যান্সার অপসারণ করতে সাহায্য করতে না পারে তাহলে ডাক্তার টিউমার ধ্বংস করতে সাহায্য করার জন্য অন্য বিকল্পের পরামর্শ দিতে পারেন।

  • ক্রায়োথেরাপি – টিউমার মেরে ফেলার জন্য চরম ঠান্ডা।
  • রেডিওফ্রিকোয়েন্সি – এই বিকল্পটি টিউমার রান্না করতে উচ্চ-শক্তির রেডিও তরঙ্গ ব্যবহার করে।
  • ধমনী এমবোলাইজেশন – এটি একটি ধমনীতে উপাদান ঢোকানোর সাথে জড়িত যা কিডনির দিকে নিয়ে যায়।

8. কিডনি ক্যান্সার অস্ত্রোপচারের পরে পুনরুদ্ধার করতে কত সময় লাগবে?

অস্ত্রোপচারের পরে, আপনাকে 2-7 দিনের জন্য হাসপাতালে থাকতে হবে। একবার আপনি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গেলে, আপনি সুস্থ হওয়ার সময় আপনাকে বাড়িতে সতর্কতা অবলম্বন করতে হবে এবং আপনার পুনরুদ্ধারের সময় শুধুমাত্র আপনার বয়স, স্বাস্থ্য এবং ফিটনেস এবং কিডনি ক্যান্সারের চিকিৎসা করার সময় আপনার অস্ত্রোপচারের ধরণের উপর নির্ভর করবে। আপনার শরীরকে পুনরুদ্ধার করতে সাহায্য করার জন্য আপনাকে প্রচুর বিশ্রাম নিতে হবে এবং একটি সুষম খাদ্য খাওয়ার উপর ফোকাস করতে হবে যাতে প্রোটিন থাকে যেমন মাংস এবং হাঁস, মাছ, ডিম, দুধ এবং দুগ্ধজাত পণ্য, বাদাম এবং ডাল। অস্ত্রোপচারের পরে ফলোআপের জন্য আপনাকে হাসপাতালে যেতে হবে।

9. আমি যদি আমার চিকিৎসার খরচ নিয়ে চিন্তিত হই?

ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট ভারতীয় এবং আন্তর্জাতিক উভয় রোগীদের জন্য কিডনি ক্যান্সারের চিকিৎসার জন্য বিশেষ প্যাকেজ দিয়ে সাহায্য করবে। ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট ক্যান্সার চিকিৎসার জন্য সর্বোত্তম চিকিৎসা সেবা এবং কম খরচে প্রদানের জন্য নিবেদিত। এছাড়াও আপনি ভারতে কিডনি ক্যান্সারের চিকিৎসার মূল্য এবং খরচ সম্পর্কে আরও জানতে ওয়েবসাইটটি দেখতে পারেন।

10. ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইটের মাধ্যমে চিকিৎসা পাওয়ার সুবিধা কী?

ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট ক্যান্সার সার্জন, চিকিত্সক এবং নেফ্রোলজিস্টদের একটি শীর্ষস্থানীয় গ্রুপ। ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট তার উন্নত চিকিৎসা সেবার সুবিধার জন্য পরিচিত যা আমরা ক্যান্সার রোগীদের প্রদান করি এবং তাদের নির্দিষ্ট সার্জারির জন্য সেরা সার্জন এবং শীর্ষ হাসপাতাল খুঁজে পেতে সহায়তা করি। এর সাথে আপনি সুবিধা পাবেন-

  • প্রযুক্তি এবং নিরাপত্তা সহ সম্পূর্ণ সজ্জিত হাসপাতাল
  • 24*7 নার্সিং কেয়ার আছে
  • সার্জারির জন্য অপেক্ষার সময় শূন্য
  • ইমার্জেন্সি কেয়ার সুবিধা সহ হাসপাতাল
  • প্রশিক্ষিত এবং অভিজ্ঞ কর্মী
  • আধুনিক চিকিৎসা পরিকাঠামো
  • অত্যন্ত সাশ্রয়ী মূল্যের চিকিৎসা খরচ
  • দ্রুত মেডিকেল ভিসা সুবিধা
  • নিরাপদ এবং আরামদায়ক আবাসন
  • ক্লিনিক্যাল কেয়ার এবং সার্জারির বিশ্বের সর্বোচ্চ মান

আমাদের শীর্ষ সার্জন এবং আন্তর্জাতিক মানের হাসপাতালগুলি আপনাকে কিডনি ক্যান্সারের চিকিৎসার জন্য সর্বোত্তম ফলাফলের সাথে সাহায্য করবে৷ আমরা আপনাকে ভারতে সাশ্রয়ী মূল্যের অস্ত্রোপচারের জন্য সেরা আন্তর্জাতিক প্যাকেজগুলি উপলব্ধ করি