Bangla
বাংলা
Arabic
عربي
English
English

ভারতের শীর্ষ 10 কলোরেক্টাল সার্জন

By | April 6, 2024

ভারতের শীর্ষ 10 কলোরেক্টাল সার্জন

1. কোলোরেক্টাল ক্যান্সার ঠিক কী?

কোলোরেক্টাল ক্যান্সার হল এমন একটি ক্যান্সার যা মলদ্বার, অন্ত্র বা কোলনে শুরু হয়, যেখানে তারা শুরু হয় তার উপর নির্ভর করে অন্ত্রের ক্যান্সার, কোলন ক্যান্সার বা মলদ্বারের ক্যান্সার নামেও পরিচিত। কোলন ক্যান্সার বৃহৎ অন্ত্রের (কোলন) অংশে বিকশিত হয় এবং এটি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পায় যা শরীরের অন্য অংশে আক্রমণ বা ছড়িয়ে পড়ার ক্ষমতা রাখে। কোলোরেক্টাল ক্যান্সার মলদ্বারের আস্তরণের বৃদ্ধি হিসাবে শুরু হয়। এই বৃদ্ধি পলিপ নামে পরিচিত। সময়ের সাথে সাথে, এই পলিপগুলি ক্যান্সারে পরিবর্তিত হতে পারে, তবে সমস্ত পলিপ ক্যান্সারে পরিণত হয় না, আসলে পলিপটি ক্যান্সারে পরিবর্তিত হয় তা নির্ভর করে পলিপের ধরণের উপর। পলিপ দুটি প্রকারে বিভক্ত-

  • অ্যাডেনোমাটাস পলিপস (অ্যাডেনোমাস): এটি সাধারণ ধরনের পলিপ এবং এই ধরনের পলিপ কখনও কখনও ক্যান্সারে পরিবর্তিত হয়। এ কারণেই, অ্যাডেনোমাসকে প্রাক-ক্যান্সারের অবস্থা বলা হয়।
  • হাইপারপ্লাস্টিক পলিপ এবং ইনফ্ল্যামেটরি পলিপস: এই ধরনের পলিপ সাধারণত ক্ষতিকারক নয় কারণ এই ধরনের পলিপ ক্যান্সারে পরিবর্তিত হতে পারে না, তবে প্রাথমিক চিকিৎসা না করা হলে তা ক্যান্সারে পরিবর্তিত হতে পারে। সাধারণভাবে তারা প্রাক-ক্যান্সার নয়।

2. কোলোরেক্টাল ক্যান্সারের পর্যায়গুলি কী কী?

একবার দেখা গেছে যে আপনি কলোরেক্টাল ক্যান্সারে আক্রান্ত হয়েছেন , ডাক্তার এটি শরীরের অন্য অংশে ছড়িয়েছে কি না তা বের করার চেষ্টা করবেন, যদি তাই হয়, তাহলে কতদূর। এই পুরো প্রক্রিয়াটিকে “মঞ্চায়ন” বলা হয়। কোলোরেক্টাল ক্যান্সারের প্রাথমিক পর্যায়টি পর্যায় 0 থেকে শুরু হয় এবং তারপর পর্যায় 1 থেকে পর্যায় 4 পর্যন্ত বিস্তৃত হয়। পর্যায় যত কম হয়, ক্যান্সার তত কম ছড়ায় এবং উচ্চ পর্যায়ের মানে ক্যান্সার বেশি হয় এবং অবিলম্বে চিকিৎসা করা প্রয়োজন।

কোলোরেক্টাল ক্যান্সার বর্ণনা করতে প্রায়শই যে স্টেজিং সিস্টেম ব্যবহার করা হয় তা হল টিএনএম স্টেজিং সিস্টেম –

  • টিউমার – ভিতরের আস্তরণ থেকে বাইরের আস্তরণ পর্যন্ত কোলন বা মলদ্বারের প্রাচীর এবং স্তরগুলিতে ক্যান্সার কতটা বেড়েছে তা নির্ধারণ করতে।
  • নোড – টিউমারটি লিম্ফ নোডগুলিতে ছড়িয়ে পড়েছে তা নির্ধারণ করতে।
  • মেটাস্টেসিস – ক্যান্সার শরীরের অন্য অংশ যেমন লিভার বা ফুসফুসে ছড়িয়ে পড়েছে কিনা তা নির্ধারণ করতে। যদি ছড়িয়ে পড়ে তাহলে কোথায় এবং কত?

এই স্টেজিং সিস্টেমটি সবচেয়ে সাম্প্রতিক এবং কার্যকর সিস্টেম যা সার্জিক্যাল স্টেজিং নামেও পরিচিত।

3. কিভাবে কোলোরেক্টাল ক্যান্সার প্রথম দিকে সনাক্ত করা যায়?

  • অন্ত্রের অভ্যাসের ক্রমাগত পরিবর্তন, যার মধ্যে রয়েছে ডায়রিয়া, কোষ্ঠকাঠিন্য বা আপনার মলের সামঞ্জস্যের পরিবর্তন।
  • মলদ্বারে রক্তপাত / মলে রক্ত
  • এমন অনুভূতি যে অন্ত্রের আন্দোলন যা উপশম হয় না বা অন্ত্র সম্পূর্ণরূপে খালি হয় না।
  • ক্লান্তি এবং দুর্বলতা
  • ওজন হ্রাস

আপনি যদি এই লক্ষণগুলির মধ্যে কোনটি লক্ষ্য করেন যা আপনাকে উদ্বিগ্ন করে, অবিলম্বে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। স্ক্রিনিং পরীক্ষার সময় ডাক্তার যদি কিছু খুঁজে পান, তাহলে কারণ খুঁজে বের করার জন্য আপনাকে কিছু পরীক্ষা করতে হবে এবং এটি আপনাকে কোলোরেক্টাল ক্যান্সার প্রাথমিকভাবে সনাক্ত করতে সাহায্য করবে।

4. কোলোরেক্টাল ক্যান্সারের কারণ এবং ঝুঁকির কারণগুলি কী?

কোলন ক্যান্সার শুরু হয় যখন কোলনের সুস্থ কোষগুলি তাদের ডিএনএতে মিউটেশন বিকাশ করে। দেহের কার্যকারিতা স্বাভাবিক রাখার জন্য কোষগুলি সুশৃঙ্খলভাবে বৃদ্ধি পায় এবং বিভাজিত হয়, কিন্তু যখন একটি কোষের ডিএনএ ক্ষতিগ্রস্ত হয় এবং ক্যান্সার হয় তখন কোষগুলি বিভক্ত হতে থাকে যদিও নতুন কোষের প্রয়োজন হয় না। জমে থাকা কোষগুলি তখন একটি টিউমার তৈরি করে। সময়ের সাথে সাথে কোষগুলি বৃদ্ধি পেতে পারে এবং স্বাভাবিক টিস্যুকে ধ্বংস করতে পারে। কিছু লাইফস্টাইল ফ্যাক্টর আছে যেগুলো রোগের সাথে যুক্ত-

  • অতিরিক্ত ওজন এবং স্থূলতা
  • শারীরিক নিষ্ক্রিয়তা
  • ধূমপান এবং ভারী অ্যালকোহল সেবন
  • প্রদাহজনক অন্ত্রের অবস্থা
  • উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত সিন্ড্রোম যা কোলন ক্যান্সারের ঝুঁকি বাড়ায়
  • কোলন ক্যান্সারের পারিবারিক ইতিহাস
  • ক্যান্সারের জন্য আগের রেডিয়েশন থেরাপি


ভিডিও – ভারতের শীর্ষ কোলোরেক্টাল / কোলন সার্জন

5. ভারতের শীর্ষ 10 কলোরেক্টাল সার্জন কারা?

ডঃ বীরেন্দ্র পাল ভাল্লা

 ডঃ বীরেন্দ্র পাল ভাল্লা – ভারতের সেরা কোলন ক্যান্সার সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি

হাসপাতাল : বিএলকে ম্যাক্স হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +48 বছর

আগ্রহের ক্ষেত্র : সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট

ডাঃ বীরন্দের পাল ভাল্লার সাথে সংযোগ করুন

অসংখ্য রোগীদের সফলভাবে চিকিৎসা করায়, ডাঃ ভি.পি. ভাল্লা ইনস্টিটিউটের ক্ষেত্রে পরিপাক ও পরিপাকের ক্ষেত্রে একটি বড় নাম। 48+ বছরের অভিজ্ঞতা সহ লিভারের রোগ। তাকে তার নমনীয় এবং রোগীকেন্দ্রিক পদ্ধতির জন্য বিস্তৃতভাবে বলা হয়েছে। তিনি বর্তমানে একজন সিনিয়র কনসালটেন্ট সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলজি &; ডিরেক্টর, সেন্টার ফর ডাইজেস্টিভ &; বিএলকে ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালে লিভারের রোগ, নিউ দিল্লি। তিনি ইন্টারন্যাশনাল কলেজ অফ সার্জনস, সেন্ট হসপিটাল ফর কোলোপ্রোক্টোলজি, লন্ডন, ইউকে এবং লিভার ট্রান্সপ্লান্টেশনের জন্য কাওশিউং মেমোরিয়াল হাসপাতাল তাইওয়ানের মতো মর্যাদাপূর্ণ সংস্থাগুলিতে বেশ কয়েকটি ফেলোশিপ অর্জন করেছেন।

ডাঃ উলহাস কুলকার্নি

ডাঃ উলহাস কুলকার্নি –শীর্ষ কোলন ক্যান্সার সার্জন ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি

হাসপাতাল : এস.এল. রাহেজা ফোর্টিস হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +32 বছর

আগ্রহের ক্ষেত্র: সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট।

ডাঃ উলহাস কুলকার্নির সাথে সংযোগ করুন

ডাঃ উলহাস কুলকার্নির মুম্বাইয়ের শীর্ষ কোলন ক্যান্সার সার্জন এলাকায় 3 দশকেরও বেশি সমৃদ্ধ পেশাদার অভিজ্ঞতা রয়েছে এবং বর্তমানে মুম্বাইয়ের এসএল রাহেজা হাসপাতালে কাজ করছেন৷ তার দক্ষতা কোলোরেক্টাল সার্জারির ক্ষেত্রে নিহিত। তিনি ভারতে বেশ কিছু রোগীর সাথে কথা বলেছেন এবং প্রত্যেক রোগীকে সর্বোত্তম চিকিৎসা সেবা প্রদান করেন। ডাঃ উলহাস কুলকার্নি একজন সুপরিচিত ল্যাপারোস্কোপিক সার্জন 28+ বছরেরও বেশি ক্ষেত্রে। তিনি ভারতীয় মেডিকেল অ্যাফিলিয়েশন (আইএমএ) এবং মহারাষ্ট্র মেডিকেল কাউন্সিলের একজন সক্রিয় সদস্য। তিনি 1978 সালে গ্রান্ট মেডিকেল কলেজ এবং স্যার জেজে হাসপাতাল, মুম্বাই থেকে এমবিবিএস সম্পন্ন করেন এবং সরাসরি তার এমএস-পছন্দের সার্জারি করতে যান।

ডাঃ . রাজেশ পুরী

 ডাঃ . রাজেশ পুরীi –ভারতের সেরা কোলন ক্যান্সার ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমডি – জেনারেল মেডিসিন,ডিএনবি- গ্যাস্ট্রোএন্টারোলজি

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল দিল্লি

অভিজ্ঞতা : +30 বছর

আগ্রহের ক্ষেত্র : সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট

ডাঃ রাজেশ পুরীর সাথে যোগাযোগ করুন

ডাঃ রাজেশ পুরি গুরগাঁওয়ের সেরা কোলোরেক্টাল ক্যান্সারের ডাক্তারদের একজন। তিনি বর্তমানে মেদান্তের হেপাটোবিলিয়ারি সায়েন্স ইনস্টিটিউটের পরিচালক – মেদান্ত, গুরগাঁও। ডাঃ রাজেশ পুরীর গ্যাস্ট্রো-ইনটেস্টাইনাল অসুস্থতার 3 দশকের অভিজ্ঞতা রয়েছে। তিনি APDW দ্বারা তরুণ তদন্তকারী পুরস্কার পেয়েছেন এবং ভারতের মাননীয় রাষ্ট্রপতির সম্পদ সহ স্বর্ণপদক প্রদান করেছেন। ডাঃ রাজেশ শুধুমাত্র চিকিত্সার জায়গা দেওয়ার জন্যই পরিচিত নন বরং তার রোগীদের সাথে লক্ষ্যযুক্ত কথোপকথনের জন্যও পরিচিত। তিনি রোগীদের মধ্যে আশাবাদ এবং আত্মবিশ্বাস স্থাপন করেন যা তাদের নিরাময়কে শক্তিশালী করে।

ডঃ সন্দীপ নায়ক পি

 ডঃ সন্দীপ নায়ক পি–শীর্ষ কোলন ক্যান্সার ডাক্তার ভারত

শিক্ষা : এমবিবিএস, ডিএনবি – জেনারেল সার্জারি, ডিএনবি – সার্জিক্যাল অনকোলজি, এমআরসিএস
(ইউকে), এম এন এএমএস

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা : +২৮ বছর

আগ্রহের ক্ষেত্র : সার্জিক্যাল অনকোলজিস্ট

ডঃ সন্দীপ নায়ক পি এর সাথে সংযোগ করুন

ডঃ সন্দীপ নায়ক ভারতের বেঙ্গালুরুতে সেরা সার্জিক্যাল অনকোলজিস্ট এবং বর্তমানে ফোর্টিস হাসপাতাল ব্যাঙ্গালোরের সার্জিক্যাল অনকোলজি বিভাগের পরিচালক হিসেবে কর্মরত। ক্যান্সারের জন্য ল্যাপারোস্কোপিক সার্জিক্যাল চিকিৎসায় অগ্রগামী, ডাঃ সন্দীপ নায়ক সার্জিক্যাল অনকোলজির অন্যতম প্রখ্যাত পেশাদারদের মধ্যে 28 বছরের খোলা ল্যাপারোস্কোপিক এবং amp; রোবোটিক ক্যান্সার সার্জারি। একজন সার্জিক্যাল অনকোলজিস্ট হিসেবে, ডাঃ নায়ক ভারতে ক্যান্সারের যত্নে উন্নতি করার উদ্যোগ নিয়েছেন পরিসংখ্যান প্রতিরোধের মাধ্যমে অসুস্থতার পুঙ্খানুপুঙ্খ স্বীকৃতি শুরু করার মাধ্যমে & ক্যান্সারের ভাল সময়মত ব্যবস্থাপনা। তিনি 100 টিরও বেশি ল্যাপারোস্কোপিক সার্জারি শেষ করেছেন।

ডাঃ . চেতন কাঁথারিয়া

 ডাঃ চেতন কাঁথারিয়া– ভারতের সেরা কোলোরেক্টাল সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, DNB – গ্যাস্ট্রোএন্টারোলজি

হাসপাতাল : নানাবতী ম্যাক্স হাসপাতাল মুম্বাই

অভিজ্ঞতা : +৩২ বছর

আগ্রহের ক্ষেত্র : সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট

ডাঃ চেতন কাঁথারিয়ার সাথে যোগাযোগ করুন

ডাঃ চেতন কান্থারিয়া হলেন মুম্বাইয়ের একজন বিখ্যাত গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট, যার 29 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। এন্ডোস্কোপি, এন্টারোস্কোপি, কোলোনোস্কোপি, গ্যাস্ট্রেক্টমি, কোলেসিস্টেক্টমি, গলব্লাডার অপসারণ ইত্যাদি বিষয়ে তার গভীর আগ্রহ রয়েছে। ডাঃ চেতন 1988 সালে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল এবং শেঠ গোরধনদাস সুন্দরদাস মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস সম্পন্ন করেন, তারপরে জেনারেল সার্জিক্যাল পদ্ধতিতে এমএস-এর মাধ্যমে 1991 সালে এম.এস. তিনি 2010 সালে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল থেকে গ্যাস্ট্রোএন্টারোলজিতে ডিএনবি করতে নিয়ে গিয়েছিলেন। একজন পরামর্শদাতা হিসাবে তার প্রায় 3 দশকের কাজের অভিজ্ঞতা রয়েছে এবং জাতীয় ও বিশ্ব জুড়ে তার অনেক গবেষণাপত্র পোস্ট করা হয়েছে।

ডাঃ . জলজ বাক্সি

 ডাঃ . জলজ বাক্সি – শীর্ষ কোলোরেক্টাল সার্জন ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, ডিএনবি – জেনারেল সার্জারি

হাসপাতাল : ফর্টিস হাসপাতাল, দিল্লি >

অভিজ্ঞতা : +32 বছর

আগ্রহের ক্ষেত্র: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ জলজ বাক্সির সাথে যোগাযোগ করুন

ডাঃ জলজ বাক্সি হল সার্জিক্যাল অনকোলজিস্ট ফোর্টিস হাসপাতাল, দিল্লির অন্যতম নামকরা নাম। এই জায়গায় তার 32+ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং তিনি আজকালকার অনেক সার্জনদের জন্য গাইড হয়েছেন। তার 14+ বছরের বিশাল স্নাতক স্নাতকোত্তর কলেজ ছাত্ররা প্রধানত নেপালের মনিপাল কলেজ অফ মেডিকেল সায়েন্সেস, জয়পুরের মহাত্মা গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস, আহমেদাবাদে গুজরাট ক্যান্সার রিসার্সিন্সিটিউট, মুম্বাইয়ের বোম্বে ক্লিনিকের সাথে নির্দেশনামূলক অনুষদ হিসেবে যুক্ত। এর আগে তিনি মণিপাল ইউনিভার্সিটি অফ মেডিক্যাল সায়েন্সে সার্জিক্যাল চিকিৎসার অধ্যাপক এবং নেপালের মনিপাল ক্যান্সার সেন্টার পোখরার ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন।

ডঃ সোমশেখর এস.পি.

 ডঃ সোমশেখর এস.পি. –ভারতের সেরা কোলোরেক্টাল ক্যান্সার সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – সার্জিক্যাল অনকোলজি, এফআরসিএস –জেনারেল সার্জারি

হাসপাতাল : মণিপাল হাসপাতাল, ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা : +২৮ বছর

আগ্রহের ক্ষেত্র: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ সোমশেখর এস পি এর সাথে সংযোগ করুন।

ডাঃ সোমশেখর এস.পি. ব্যাঙ্গালোরের একজন সেরা সার্জিক্যাল অনকোলজিস্ট এবং এই ক্ষেত্রে 28+ বছরের অভিজ্ঞতা রয়েছে। ডাঃ সোমশেখর এস.পি. মণিপাল হসপিটালস হোয়াইটফিল্ড, ব্যাঙ্গালোরে অনুশীলন করছেন। তিনি এইচ আইপিইসি,, পিপ্যাক, ওরাল ক্যান্সার, স্তন ক্যান্সার এবং গাইনোকোলজিক্যাল অনকোলজিতে বিশেষজ্ঞ। তিনি 1994 সালে ভারতের মহীশূর বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস, 1999 সালে ভারতের গুজরাট বিশ্ববিদ্যালয় থেকে এমএস-জেনারেল সার্জারি এবং 2002 সালে গুজরাট ইন্ডিয়া থেকে এমসিএইচ-সার্জিক্যাল অনকোলজি সম্পন্ন করেন। তিনি মহীশূর কলেজে এমবিবিএস করেন, এমএস-জেনারেল সার্জিক্যাল অপারেশন। এনএইচএল মেডিকেল কলেজে এবং জিসিআরআই-তে তার এমসিএইচ-সার্জিক্যাল অনকোলজি। তিনি সারা বিশ্ব থেকে স্কুল শিক্ষা অর্জন করেছেন।

ডাঃ রাজসুন্দরাম

 ডাঃ রাজসুন্দরাম – শীর্ষ কোলোরেক্টাল ক্যান্সার সার্জন ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – সার্জিক্যাল অনকোলজি

হাসপাতাল : গ্লোবাল হাসপাতাল চেন্নাই

অভিজ্ঞতা : +32 বছর

আগ্রহের ক্ষেত্র: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ রাজসুন্দরামের সাথে যোগাযোগ করুন

প্রফেসর এস. রাজাসুন্দরাম দক্ষিণ ভারতের একজন বিখ্যাত ক্যান্সার বিশেষজ্ঞ যার 32+ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি গ্লোবাল হাসপাতাল চেন্নাইয়ের অনকোলজির পরিচালক। আজ অবধি 18000টিরও বেশি অগ্রণী সার্জারিতে কার্যকরভাবে কাজ করার বিশাল অভিজ্ঞতা রয়েছে যার মধ্যে রয়েছে মাইক্রো ভাস্কুলার পুনর্গঠন, ল্যাপারোস্কোপিক GI এব গাইনি – অনকো সার্জারি এবং অত্যাধুনিক স্তন ক্যান্সার সার্জারি যা অন্তর্ভুক্ত করে, অনকো-প্লাস্টিক পুনর্গঠন এবং সেন্টিনেল লিম্ফ নোড বায়োপসি। তিনি জাতীয় বিশ্বব্যাপী অনেক অতিথি বক্তৃতা চালু করেছেন। তিনি শিক্ষা প্রতিষ্ঠানে অসংখ্য পদে অধিষ্ঠিত হয়েছেন এবং গত 20 বছর ধরে একজন সিনিয়র পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি আই এ এস ও,, আইএসও, ই এস এম ও, হে জি জিএসআই,আইএমএ এবং এএসআই সহ অনকোলজি সোসাইটির একজন সম্মানিত এবং সক্রিয় সদস্য।

ডাঃ পি জগন্নাথ

 ডাঃ পি জগন্নাথ – ভারতে কোলো রেক্টালের জন্য সেরা সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস- জেনারেল সার্জারি, এফ আইসিএস, এফআইএমএসএ,এফ এসিএস, এফ এ এমএস

হাসপাতাল : এস.এল. রাহেজা হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +৩৫ বছর

আগ্রহের এলাকা: +৩৫ বছর

ডাঃ পি জগন্নাথের সাথে যোগাযোগ করুন

ডাঃ পি জগন্নাথ হলেন মুম্বাইয়ের সেরা ক্যান্সার সার্জন, বর্তমানে চেয়ারম্যান, সার্জিক্যাল অনকোলজি বিভাগ, লীলাবতী হাসপাতালে, এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল অনকোলজির অধ্যাপক, এশিয়ান ইনস্টিটিউট অফ অনকোলজি, এসএল। রাহেজা হাসপাতাল, মুম্বাই 2002 থেকে। তিনি কম মৃত্যুহার সহ ভারতে হুইপলের অপারেশন এবং জটিল এইচপিবি অনকোলজিক সার্জারির বিশাল বৈচিত্র্য অর্জন করেছেন। ডাঃ জগন্নাথ ভারতে এইচপিবি অস্ত্রোপচার চিকিত্সার বৃদ্ধিতে সহায়ক ছিলেন। তিনি 1996 সালে এইচপিবি সার্জিক্যাল অপারেশনের ক্ষেত্রে আন্তর্জাতিক কর্মশালা করেন। ডাঃ পি. জগন্নাথ তার সম্প্রদায়ের সেবার জন্য সুপরিচিত। তিনি আরও একটি চ্যারিটেবল ট্রাস্ট গঠন করেন 'ক্যান্সার ফাউন্ডেশনের বিরুদ্ধে ধর্মযুদ্ধ' গত 10 বছর ধরে ক্যান্সার রোগীদের বিশেষ করে শিশুদের আর্থিক সাহায্য প্রসারিত করা।

ডাঃ বালাজি রামানি

 ডাঃ বালাজি রামানি –কোলো রেকটাল ইন্ডিয়ার জন্য শীর্ষ সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস, এমআরসিএস, এমসিএইচ, ডিএনবি (অনকো)

হাসপাতাল : এমজিএম হেলথ কেয়ার, চেন্নাই

অভিজ্ঞতা : +20 বছর

আগ্রহের ক্ষেত্র: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ বালাজি রামানির সাথে সংযোগ করুন

একজন স্বনামধন্য সার্জিক্যাল অনকোলজিস্ট, ডাঃ রামানি বিখ্যাত ক্যান্সার ইনস্টিটিউট (ডব্লিউআইএ), আদিয়ার, চেন্নাই-এ তার প্রশিক্ষণ সঞ্চালন করেন। অস্ত্রোপচারের অনকোলজিতে তার দুই দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে এবং ক্যান্সারের যত্ন নেওয়ার ক্ষেত্রে সহানুভূতির নীতিগুলিকে আত্মস্থ করেছেন। ডাঃ রমণীর বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চমত্কার একাডেমিক শিক্ষাদানের অভিজ্ঞতা রয়েছে। তিনি এমজিএম স্বাস্থ্যসেবার মধ্যে আজকের অনকোলজি জ্ঞান বৃদ্ধিতে সার্জিক্যাল অনকোলজিস্টদের দলকে পরিচালনা করেন। জরায়ু ক্যান্সারের জন্য ন্যূনতম আক্রমণাত্মক (ল্যাপারোস্কোপিক) অস্ত্রোপচারের চিকিৎসা এবং ডিম্বাশয়ের ক্যান্সার এবং পেরিটোনিয়াল সারফেস ম্যালিগন্যান্সির জন্য এইচ আইপিইসি (হট কেমোথেরাপি) জ্ঞানের সাথে স্ত্রীরোগ সংক্রান্ত ক্যান্সারে তার আগ্রহ রয়েছে। ডাঃ রমানি একজন সফল ব্যক্তি এবং ক্ষেত্রে তার সেবার জন্য অসংখ্য পদক এবং প্রশংসা পেয়েছেন।

আমাদের শীর্ষস্থানীয় ডাক্তারদের কাছ থেকে সেরা কোলোরেক্টাল ক্যান্সারের চিকিৎসা নিন যারা আপনার ক্যান্সারের চিকিৎসার জন্য আপনাকে সাহায্য করবে

আপনি ইমেলে আপনার প্রতিবেদন পাঠাতে পারেন- info@indiacancersurgerysite.com

অথবা ফোন নম্বরে আমাদের সাথে যোগাযোগ করুন- +91 9371770341

6. কোলোরেক্টাল ক্যান্সারের চিকিৎসার পদ্ধতি কি?

একবার আপনি জানবেন যে আপনার কোলোরেক্টাল ক্যান্সার হয়েছে, পরবর্তী ধাপ হল চিকিত্সার বিকল্পগুলি বিবেচনা করা। কোলোরেক্টাল ক্যান্সার হল সবচেয়ে নিরাময়যোগ্য ক্যান্সারের একটি, যদি আপনি এটি প্রাথমিক পর্যায়ে ধরতে পারেন। যদিও কোলন ক্যান্সারের চিকিৎসার একাধিক মানদণ্ড পাওয়া যায়, তবে সর্বাধিক ব্যবহৃত চিকিত্সাগুলি হল সার্জারি, কেমোথেরাপি এবং রেডিয়েশন থেরাপি। এই নিম্নলিখিত চিকিত্সাগুলি ক্যান্সারের পর্যায়ের উপর নির্ভর করে একত্রিত করা যেতে পারে।

  • সার্জারি – এটি সবচেয়ে কার্যকর চিকিত্সা যা টিউমার এবং কখনও কখনও পার্শ্ববর্তী টিস্যুর একটি অংশ অপসারণ করতে ব্যবহৃত হয়৷
  • রেডিয়েশন থেরাপি – রেডিয়েশন থেরাপি সাধারণত উপশমকারী যত্নের জন্য সংরক্ষিত হয়, যখন রোগীর কলোরেক্টাল ক্যান্সার উন্নত পর্যায়ে থাকে। কোলোরেক্টাল ক্যান্সারের জন্য, কেমোথেরাপির সাথে রেডিয়েশন থেরাপি সাধারণত অস্ত্রোপচারের পরে উচ্চ শক্তির রশ্মি দিয়ে দেওয়া হয় যা ক্যান্সার কোষগুলিকে ধ্বংস করে বা তাদের বৃদ্ধি হতে বাধা দেয়।
  • কেমোথেরাপি – স্টেজ III এবং স্টেজ IV ক্যান্সারের রোগীরা প্রায়ই কেমোথেরাপি পান। কেমোথেরাপি একটি শক্তিশালী ওষুধ যা কোলোরেক্টাল ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত হয়।
  • ইমিউনোথেরাপি – অনকোলজিস্টরা ধীরে ধীরে ইমিউনোথেরাপি ব্যবহার করা শুরু করছেন যেখানে আপনার নিজের ইমিউন সিস্টেম ক্যান্সার কোষগুলি খুঁজে বের করতে এবং ধ্বংস করতে ব্যবহার করা হয়।

7. কোলোরেক্টাল ক্যান্সার যেখান থেকে শুরু হয়েছিল তার বাইরেও ছড়িয়ে পড়তে পারে?

হ্যাঁ. কোলোরেক্টাল ক্যান্সার কোষগুলি যেখান থেকে শুরু হয়েছিল সেখান থেকে ভেঙে যেতে পারে এবং রক্ত ​​বা লিম্ফ সিস্টেমের মাধ্যমে লিভার, মস্তিষ্ক এবং ফুসফুস সহ শরীরের অন্য অংশে যেতে পারে। যখন ক্যান্সার শরীরের অন্য অংশে ছড়িয়ে পড়ে তখন সেই প্রক্রিয়াকে মেটাস্ট্যাসিস বলে। বেশিরভাগ গবেষকরা ধরে নিয়েছেন যে ক্যান্সার কোষের বিস্তার সাধারণত রোগ প্রক্রিয়ার পরে ঘটে।

8. কোলোরেক্টাল ক্যান্সারের জন্য অস্ত্রোপচারের পরে ফলোআপ যত্ন প্রয়োজন?

চিকিত্সার পরে আপনার ফলো-আপ পরিকল্পনা সম্পর্কে আপনার সার্জনের সাথে কথা বলুন, ফলো-আপের কারণ হল, ক্যান্সারের পুনরাবৃত্তির লক্ষণগুলি পর্যবেক্ষণ করা (ক্যান্সার যা চিকিত্সার পরে ফিরে আসে)। অস্ত্রোপচারের পরে, কিছু পরীক্ষা করা হবে। ক্যান্সার পুনরাবৃত্তি হয়েছে কিনা তা খুঁজে বের করতে এবং পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আপনার চেক আপের সময়, সার্জন যদি সবকিছু স্বাভাবিক দেখতে পান এবং ক্যান্সারের পুনরাবৃত্তির কোনো লক্ষণ না থাকে, তাহলে আপনি আপনার দেশে ফিরে যেতে পারেন।

9. আপনি কি আমাকে ইন্ডিয়া ক্যান্সার সার্জারির মাধ্যমে চিকিত্সা করা কোলোরেক্টাল ক্যান্সার সার্জারির কোনো রোগীকে রেফার করতে পারেন?

সারা বিশ্ব থেকে রোগীকে সর্বোত্তম এবং উপযুক্ত চিকিৎসা প্রদানে আমাদের বছরের পর বছর অভিজ্ঞতা রয়েছে। আমি আমাদের চিকিত্সা করা রোগীদের কিছু অভিজ্ঞতা শেয়ার করতে চাই যা আপনাকে দ্রুত ধারণা পেতে সাহায্য করবে

10. আমার কোলোরেক্টাল ক্যান্সারের জন্য কেন আমি ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট নির্বাচন করব?

ইন্ডিয়া ক্যান্সার সার্জারি আপনাকে ভারতে সেরা চিকিত্সা খুঁজে পেতে সাহায্য করবে। আমাদের কাছে ভারতের সেরা ক্যান্সার সার্জনদের একটি দীর্ঘ তালিকা রয়েছে যারা ক্যান্সারের সাথে যুদ্ধে আপনাকে সাহায্য করবে, আমরা আপনাকে প্রদান করি –

  • ক্লিনিক্যাল কেয়ার এবং সার্জারির বিশ্বের সর্বোচ্চ মান
  • দ্রুত মেডিকেল ভিসা সুবিধা
  • নিরাপদ এবং আরামদায়ক আবাসন
  • আধুনিক চিকিৎসা পরিকাঠামো
  • প্রশিক্ষিত এবং অভিজ্ঞ কর্মী
  • প্রযুক্তি এবং নিরাপত্তা সহ সম্পূর্ণ সজ্জিত হাসপাতাল
  • 24*7 নার্সিং কেয়ার
  • সার্জারির জন্য অপেক্ষার সময় শূন্য
  • অত্যন্ত সাশ্রয়ী মূল্যের চিকিৎসা খরচ

ভারতে নিশ্চিত এবং সাশ্রয়ী মূল্যের ক্যান্সারের চিকিৎসার জন্য আমাদের শীর্ষস্থানীয় সার্জনদের সাথে সর্বোত্তম চিকিৎসা সেবা পান